ঢাকা, শনিবার, ১১ মে, ২০২৪

অস্বস্তি নিয়ে দিন শেষ করলো বাংলাদেশ


ওয়েস্ট ইন্ডিজের করা ৪০৯ রানের জবাবে নেমে প্রথম ইনিংসে পর্যদুস্ত বাংলাদেশ। ১০৫ রানে ৪ উইকেট হারিয়ে অস্বস্তি নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। 

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ- প্রথম ইনিংস: ৩৬ ওভারে ১০৫/৪ (মুশফিক ২৭*, মিথুন ৬*)

আউট: সৌম্য ০, শান্ত ৪, মুমিনুল ২১, তামিম ৪৪

ওয়েস্ট ইন্ডিজ- প্রথম ইনিংস: ১৪২.২ ওভারে ৪০৯ (কর্নওয়াল ৪*)

আউট: ক্যাম্পবেল ৩৬, মোসলে ৭, ব্র্যাথওয়েট ৪৭, মায়ার্স ৫, ব্ল্যাকউড ২৮, বোনার ৯০, ডা সিলভা ৯২, আলজারি ৮২, ওয়ারিকান ২, গ্যাব্রিয়েল ৮।

শুরুর ধাক্কা সামলে নেওয়ার পর মুমিনুলের বিদায়

মাত্র ১১ রানে শ্যানন গ্যাব্রিয়েলের কাছে দুটি উইকেট হারানোর ধাক্কা বাংলাদেশ কাটিয়ে তোলার চেষ্টা করছিল। ওয়েস্ট ইন্ডিজের ৪০৯ রানের প্রথম ইনিংসের জবাবে নেমে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় স্বাগতিকরা। এরপর ক্রিজে নামেন মুমিনুল হক। তামিম ইকবালের সঙ্গে পঞ্চাশ ছাড়ানো জুটি গড়ে শুরুর ক্ষত সারানোর ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

কিন্তু মুমিনুলকে বিদায় নিতে হলে ৫৮ রানের জুটি গড়ে। ৩৯ বলে চারটি চারে ২১ রান করে রাকিম কর্নওয়ালের বলে জশুয়া ডা সিলভার ক্যাচ হন স্বাগতিক অধিনায়ক।

গ্যাব্রিয়েলের আঘাতে শুরুতেই চাপে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ৪০৯ রানের জবাব দিতে নেমে শুরুতেই বিপদে বাংলাদেশ। এই ডানহাতি ফাস্ট বোলার তার প্রথম দুই ওভারে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন। চার বল খেলে রানের খাতা না খুলে মিড উইকেটে কাইল মায়ার্সকে ক্যাচ দেন সৌম্য।

গ্যাব্রিয়েল তার দ্বিতীয় ওভারে শিকার করেন শান্তকে। ২ বল খেলে ৪ রান করে গালিতে এনক্রুমাহ বোনারের ক্যাচ হন বাংলাদেশি ব্যাটসম্যান। ১১ রানে স্বাগতিকরা হারায় ২ উইকেট।
ads

Our Facebook Page